আজ ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জুলাই, ২০২২ ইং

ইউরো-সিজেএফবি পারফর্ম্যান্স অ্যাওয়ার্ড ২০১৯ -এর চূড়ান্ত মনোনয়ন প্রকাশ

কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ-সিজেএফবি আনুষ্ঠানিকভাবে প্রদান করতে যাচ্ছে ইউরো-সিজেএফবি পারফর্মেন্স অ্যাওয়ার্ড ২০১৯। এটি ইউরো-সিজেএফবি’র ১৯তম আসর। প্রতি বছর জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হলেও বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে প্রথমবার অনলাইনে পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নিয়েছে ইউরো কোলা এবং সিজেএফবি। আগামী ২৫ জুলাই গ্লোবালটিভির কনফারেন্স সেন্টার থেকে অনুষ্ঠানের মিডিয়া পার্টনার দৈনিক ইত্তেফাক, এনটিভি, গ্লোবালটিভি এবং রেডিও আমার এর অনলাইন প্লাটফর্ম থেকে একযোগে পুরস্কারপ্রাপ্তদের নাম সম্প্রচার করা হবে এবং নির্ধারিত সময়ে বিজয়ীদের কাছে পুরস্কার হস্তান্তর করা হবে। সিজেএফবি সদস্যদের মাঠ জরিপে সঙ্গীত, চলচ্চিত্র এবং টেলিভিশন মিডিয়ার ২০১৯ সালের বছর সেরা তারকারাই এই পুরস্কারের জন্য চূড়ান্ত হবেন। একইভাবে মিডিয়ার একজন স্বনামখ্যাত ব্যক্তিত্বকে ইউরো-সিজেএফবি আজীবন সন্মাননা পুরস্কার প্রদানের জন্য নির্বাচন করা হয়ে থাকে। ২০১৯ সালের আজীবন সন্মাননা পুরস্কারের জন্য এবার নির্বাচন করা হয়েছে স্বনামখ্যাত সঙ্গীতশিল্পী সৈয়দ আবদুল হাদীকে। সঙ্গীত, চলচ্চিত্র এবং টেলিভিশন বিভাগে ২০১৯ সালের জন্য সেরা তালিকায় যারা মনোনয়ন পেয়েছেন তারা হচ্ছেন,

সঙ্গীতে সেরা কণ্ঠশিল্পী (পুরুষ)- আসিফ আকবর (শীতল পাটি), ইমরান মাহমুদুল (তুই কি আমার হবি রে) এবং হৃদয় খান (লক্ষ্ণীসোনা) । সেরা কণ্ঠশিল্পী (নারী)- সানিয়া সুলতানা লিজা (এক যমুনা), দিলশাদ নাহার কণা (চুপি চুপি) এবং নাজমুন মুনিরা ন্যান্সি (যারে দেখে মন) । সেরা গীতিকার- আসিফ ইকবাল (যতো চাও বাঁধিতে), কবির বকুল (ভালোবাসা মরে না) এবং জুলফিকার রাসেল (শেষদিন)। সেরা সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ (অবুঝপনা), সাজিদ সরকার (কতো দূরে) এবং আহমেদ হুমায়ূন (শীতল পাটি)। সেরা প্রতিশ্রুতিশীল তারকা (পুরুষ)- সাব্বির নাসির, সোহেল রাজ এবং সৈয়দ অমি। সেরা প্রতিশ্রুতিশীল তারকা (নারী) টিনা রাসেল, পলি শারমিন ও আনিকা (জলে ভাসা ফুল)। সেরা অডিও লেবেল- সাউন্ডটেক, সংগীতা এবং ধ্রুব মিউজিক স্টেশন।

চলচ্চিত্রে সেরা অভিনেতা- শাকিব খান (নোলক), আরেফিন শুভ (সাপলুডু) এবং সিয়াম আহমেদ (ফাগুন হাওয়ায়)। সেরা অভিনেত্রী নুশরাত ইমরোজ তিশা (মায়াবতী), পূজা চেরী (দহন) এবং ইয়ামিন হক ববি (নোলক)। সেরা চলচ্চিত্র ফাগুন হাওয়ায়, আব্বাস এবং নোলক। সেরা পরিচালকÑ তানিম রহমান অংশু (ন-ডরাই), তৌকীর আহমেদ (ফাগুন হাওয়ায়) এবং সাকিব সনেট (নোলক)। সেরা সংলাপ ও চিত্রনাট্যকার- ফেরারী ফরহাদ (নোলক), জসিম উদ্দিন জাকির (আব্বাস) এবং শ্যামল সেনগুপ্ত (ন’ ডরাই)। সেরা অভিনেতা সমালোক পুরস্কার নিরব (আব্বাস), শরীফুল রাজ (ন-ডরাই) এবং সিয়াম আহমেদ (ফাগুন হাওয়া)। সেরা অভিনেত্রী সমালোচক পুরস্কার পরীমনি (আমার প্রেম আমার প্রিয়া), বিদ্যা সিনহা মীম (সাপলুডু) এবং মাহিয়া মাহি (অবতার)। সেরা নবাগত- অর্চিতা স্পর্শিয়া (আবার বসন্ত), আলমগীর কবির (আলফা) এবং সোনেরাহ বিনতে কামাল (ন ডরাই)।

টেলিভিশনে সেরা অভিনেতা- জিয়াউল ফারুক অপূর্ব (বাইশে এপ্রিল), আফরান নিশু (শেষটা সুন্দর) এবং চঞ্চল চৌধুরী (কিংকর্তব্যবিমূঢ়)। সেরা অভিনেত্রীÑ তানজিন তিশা (শিশির বিন্দু), নুশরাত ইমরোজ তিশা (লেডি কিলার) এবং মেহজাবিন চৌধুরী (শেষটা সুন্দর)। সেরা পরিচালক- মিজানুর রহমান আরিয়ান (বাইশে এপ্রিল), সাগর জাহান (হেভীওয়েট মিজান) এবং কাজল আরেফিন অমি (ব্যাচেলর পয়েন্ট)। সেরা নাট্যকার বৃন্দাবন দাস (জয়েন্ট ফ্যামিলি), মাসুম রেজা (ল্যাবরেটরি) এবং পান্থ শাহরিয়ার (জলকুমারী)। সেরা নাটক দুর্গা ও বনজোছনার গল্প (সীমান্ত সজল), এই শহরে (আশফাক নিপুণ) এবং আমাদের সমাজ বিজ্ঞান (সাফায়েত মনসুর রানা)। সেরা উপস্থাপকÑ আনজাম মাসুদ (পরিবর্তন), শাহরিয়ার নাজিম জয় (৩০০ সেকেন্ড) এবং দেবাশীষ বিশ্বাস (তোমাকে পাওয়ার জন্য)। সেরা উপস্থাপিকা মারিয়া নূর, শ্রাবণ্য তৌহিদা (ক্রিকেট ম্যানিয়া) এবং শান্তা জাহান (ফোক স্টেশন)। সেরা উদীয়মান তারকাÑ তাসনিয়া ফারিন (বিকেল বেলার আলো), সারিকা সাবা (ও ডক্টর) এবং তাসনুভা তিশা (টিউশনি)। সেরা অভিনেতা সমালোচক পুরস্কার- চঞ্চল চৌধুরী (বাইশে এপ্রিল), মোশাররফ করিম (তালমিশ্রি না হাওয়াই মিঠাই) এবং (জাহিদ হাসান (হেভীওয়েট মিজান)। সেরা অভিনেত্রী সমালোচক পুরস্কার- তানজিন তিশা (শিশির বিন্দু), জাকিয়া বারী মম (বাউন্ডুলে) এবং মেহজাবিন চৌধুরী (শেষটা সুন্দর)। সেরা ইভেন্ট অর্গানাইজার- স্বপন চৌধুরী (অন্তর শোবিজ), রুবাইয়্যাত ঠাকুর রবনি (রূপকথা ইভেন্টস এন্ড কমিউনিকেশন্স) এবং রূপকথা প্রোডাকশন্স (সুজন) জনপ্রিয় ইউটিউব চ্যানেল- মোশনরক, ধ্রুব টিভি এবং সিনেমাওয়ালা। জনপ্রিয় স্ট্রিমিং প্লাটফর্ম- বঙ্গ বিডি, বায়োস্কোপ এবং পপকর্ণ। অনুষ্ঠানের টাইটেল স্পন্সর ইউরোকোলা, কো-স্পন্সর নিউজজিটোয়েন্টিফোর.কম, অন্তর শোবিজ, আকাশবাড়ী হলিডেজ, ধ্রুব মিউজিক স্টেশন, পিকমি এবং সিনেমাটাইজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ