আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ ইং

সুপার ফোরে ফের মুখোমুখি ভারত-পাকিস্তান, আজ শ্রীলঙ্কা-আফগানিস্তান

এশিয়া কাপে আজ (শনিবার) থেকে শুরু হচ্ছে সুপার ফোর পর্ব। যেখানে প্রথম ম্যাচে মুখোমুখি আফগানিস্তান আর শ্রীলঙ্কা। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি।
শুক্রবার রাতে হংকংকে বিধ্বস্ত করে চতুর্থ দল হিসেবে সুপার ফোরে উঠেছে পাকিস্তান। এর আগে আফগানিস্তান, ভারত আর শ্রীলঙ্কা শেষ চারে নাম লেখায়।
এশিয়া কাপের এবারের আসরে সবার আগে সুপার ফোর নিশ্চিত করে আফগানিস্তান। শ্রীলঙ্কাকে ৮ উইকেট আর বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে নাম লেখায় মোহাম্মদ নাবির দল।
দ্বিতীয় দল হিসেবে সুপার ফোরে উঠে ভারত। প্রথম ম্যাচে ভারত ৫ উইকেটে হারায় তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। দ্বিতীয় ম্যাচে হংকংকে ৪০ রানে হারিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবেচ রোহিত শর্মার দল নিশ্চিত করে শেষ চার।
প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হারের পর বাংলাদেশের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না শ্রীলঙ্কার। ডু অর ডাই ম্যাচে টাইগারদের ২ উইকেটে হারিয়ে এক জয় নিয়েই সুপার ফোর নিশ্চিত করে শ্রীলঙ্কা।
বাকি ছিল কেবল পাকিস্তান-হংকং। শুক্রবার হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে দিয়ে ১৫৫ রানের জয় তুলে নেয় পাকিস্তান। ফলে প্রথম ম্যাচে ভারতের কাছে হারলেও ‘এ’ গ্রুপে রানার্সআপ হিসেবে সুপার ফোরের টিকিট পেয়ে যায় বাবর আজমের দল।

এশিয়া কাপ ২০২২-এর সুপার ফোরের সূচি
৩ সেপ্টেম্বর (শনিবার): আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা (শারজাহ)।
৪ সেপ্টেম্বর (রোববার): ভারত বনাম পাকিস্তান (দুবাই)।
৬ সেপ্টেম্বর (মঙ্গলবার): ভারত বনাম আফগানিস্তান (দুবাই)।
৭ সেপ্টেম্বর (বুধবার): পাকিস্তান বনাম শ্রীলঙ্কা (দুবাই)।
৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার): ভারত বনাম শ্রীলঙ্কা (দুবাই)।
৯ সেপ্টেম্বর (শুক্রবার): আফগানিস্তান বনাম পাকিস্তান (দুবাই)।

ফাইনাল
১১ সেপ্টেম্বর (রোববার): সুপার ফোর রাউন্ডের এক নম্বর দল বনাম সুপার ফোর রাউন্ডের দুই নম্বর দল (দুবাই)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ