আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ ইং

সাত কলেজের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৮৫ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রায় ৮৫ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন। শুক্রবার (১২ আগস্ট) রাতে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস সামাদ।
তিনি বলেন, শুক্রবার বিকেল সাড়ে তিনটা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত রাজধানীর ১৪টি কেন্দ্রে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে৷ এতে শতকরা ৮৫ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন। সুন্দর ও সুষ্ঠু পরিবেশে বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও অপ্রীতিকর ঘটনার খবর আমরা পাইনি।
কবে নাগাদ ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের উত্তরে অধ্যাপক সামাদ বলেন, সাধারণত সাত দিনের মধ্যেই ফল প্রকাশ করা সম্ভব হয়। তবে সাত দিন হয়ত লাগবে না। আশা করি, এর আগেই ফল প্রকাশ করতে পারব।
উল্লেখ্য, ভর্তি পরীক্ষার ফলের ওপর কোন সন্দেহ থাকলে যেকোনো প্রার্থী চাইলে পুনরায় নিরীক্ষা করার সুযোগ রয়েছে। এক্ষেত্রে মেধাতালিকা প্রকাশের তারিখ থেকে ৫ কার্যদিবসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল এলাকার অগ্রণী ব্যাংকের শাখায় ১০০০/- (এক হাজার) টাকা নিরীক্ষা ফি জমা দিয়ে জমা রশিদসহ ‘বিজ্ঞান ইউনিট’ প্রধান
(ডিন, বিজ্ঞান অনুষদ) বরাবর আবেদন করে প্রার্থীর উত্তরপত্র নিরীক্ষা করানো যাবে। নিরীক্ষার ফলে প্রার্থীর অর্জিত নম্বরের পরিবর্তন হলে নিরীক্ষা ফি ফেরত দেওয়া হবে এবং মেধা তালিকায় প্রয়োজনীয় সংশোধন করে নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ